Wednesday , August 17 2022
Home / Adult / পি’রিয়’ডসের সময় মেয়েদের যৌ’ন মি’লনের ইচ্ছা কেন বে’ড়ে যায়? বিস্তারিত জানুন

পি’রিয়’ডসের সময় মেয়েদের যৌ’ন মি’লনের ইচ্ছা কেন বে’ড়ে যায়? বিস্তারিত জানুন

অনেকেই বলেন যে, পি’রিয়ড চলাকালীন নাকি মহিলাদের যৌ’ন মি’লনের ইচ্ছা অনেকটাই বেড়ে যায়। কিন্তু এটা কি সবসময়ই ঠিক? পি’রিয়’ডসের সময় অনেক মহিলার যৌ’নাকাঙ্ক্ষা বৃদ্ধি পায়, আবার অনেক মহিলাদের ক্ষেত্রে ঠিক এর বিপরীতটা ঘটে।

অনেকেরই প্রবল ইচ্ছা থাকে যৌন মি’লনের, কিন্তু অনেকেরই এই ইচ্ছা থাকে একদম তলা’নিতে। চিকিৎসকরা বলছেন, এস্ট্রাডিওল নামের একটি প্রাইমারি সেক্স হরমোনের কারণে এমনটা হয়ে থাকে।

পি’রিয়’ডসের সময় নারী শরীরে ইস্ট্রোজেন এর মাত্রা কম ও টেস্টোস্টেরনের মাত্রা থাকে বেশি। আর এই টেস্টোস্টেরনই নারীদের যৌ’নাকাঙ্ক্ষা বা যৌ’ন মি’লনের ইচ্ছার অন্যতম প্রধান কারণ। এই ইস্ট্রোজেন কমে গিয়ে টেস্টোস্টেরনের মাত্রা বেড়ে যাওয়াতেই এমনটা হয় বলে জানাচ্ছেন চিকিৎসকরা।

পি’রি’য়ডস চলাকালীন মহিলাদের ভ্যাজাইনা লুব্রিকেটেড থাকে ফলে মি’লন সুগম হয়৷ পাশাপাশি, এই সময়ে সেক্স করলে মেনস্ট্রুয়াল ক্র্যাম্প জনিত ব্যা’থাও অনেকটা কমে।

আবার অনেক ক্ষেত্রেই দেখা যায়, পি’রিয়ডস চলাকালীন মহিলাদের যৌ’ন মি’লনের ইচ্ছা কমে যায়। চিকিৎসকরা বলছেন, এই সময়ে শ’রীরে প্রোস্টাগ্লান্ডিস নামের হরমোনে এক ধরণের রাসায়নিক পরিবর্তন হয়।

এই কারণেই পি’রিয়ডস-এর শুরুর দিকে মেয়ে’দের ইউটেরাস সং’কুচিত হতে থাকে, যারফলে অনেকেরই পেটে ব্য’থা হয়। আর এই ব্যথার কারণেই অনেক মহিলা সে’ক্স-এর ইচ্ছে হা’রিয়ে ফে’লেন।

About Admin

Check Also

বা’সর রা’তে সে এমন ভাবে করবে আমি বিশ্বাস করতে পারছি না !

বা’সর রাত। সবার জীবনে এই রা’তটি নাকি অনেক স্বপ্নের, অনেক আশার। ওসব ভাবনার নিকুচি করে ...

Leave a Reply

Your email address will not be published.