Friday , November 25 2022
Home / Exception / হুবহু মানুষের মতো নিজেদের মধ্যে গল্প করছে তিন টিয়া পাখি, তুমুল ভাইরাল ভিডিও

হুবহু মানুষের মতো নিজেদের মধ্যে গল্প করছে তিন টিয়া পাখি, তুমুল ভাইরাল ভিডিও

পশুপাখিরা সোশ্যাল মিডিয়ায় মানুষের মতোই জনপ্রিয়তা অর্জন করে নিচ্ছে। পশু পাখি সহ অন্যান্য প্রাণীদের বিভিন্ন মুহূর্তের ভিডিও এবং ছবি ক্যামেরা বন্দী করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতেই ভাইরাল হয়ে যায়। যদিও তারা সোশ্যাল মিডিয়া ব্যবহার করতে পারেনা। পশু পাখিদের ছবি কিংবা ভিডিও ভাইরাল হওয়ার পেছনে থাকে মানুষের হাত। দিনের-পর-দিন সেভাবে সোশ্যাল মিডিয়ায়, পশুপাখিদের জনপ্রিয়তা বাড়ছে তা সত্যিই দেখেও ভাল লাগে। অতিপরিচিত ও সুদর্শন পাখি হিসেবে পরিচিত টিয়া পাখি।

সবুজ টিয়া খুব সহজে পোষ মানে মানুষের। এমনকি মানুষের মত কথা বলাতেও তারা সিদ্ধহস্ত। মানুষের প্রত্যেকটি কথা হুবহু নকল করে ফেলতে পারে তারা। সাধারণত বন, বৃক্ষবহুল এলাকা, প্রশস্ত পাতার বন, আর্দ্র পাতাঝরা বন, খোলা বন, পাহাড়ি বন, চা-বাগান, বসতবাড়ির বাগান, আবাদি জমি, পুরোনো বাড়িতে এরা বাসা বাঁধে। অধিকাংশ প্রজাতির টিয়া পাখি গাছে গর্ত খুঁড়ে বাসা বেঁধে বসবাস করে। সোশ্যাল মিডিয়াতেও অন্যান্য পাখিদের তুলনায় টিয়া পাখির জনপ্রিয়তা বেশি।

পৃথিবীর সবচেয়ে রঙিন বৈচিত্র্যময় পাখিদের মধ্যে টিয়া পাখি হল অন্যতম। টিয়া পাখিদেরও মানুষের মতো ভোকাল কর্ড রয়েছে বলেই অনেকের ভুল ধারণা রয়ে গিয়েছে। কিন্তু সত্যি কথা হলো এই যে, পাখিদের কোন ভোকাল কর্ড থাকে না। তারা তাদের গলার পেশিকে বিভিন্ন ভাবে ব্যবহার করে বাতাসের চাপ সৃষ্টি করে এবং এভাবেই শব্দ উৎপন্ন করে থাকে।

ঠিক এই কারণেই টিয়া পাখি মানুষের মতো অনুকরণ করে কথা বলতে সক্ষম হয়েছে। এই কথা বলার জন্যই তাদের গ্রহণযোগ্যতাও যথেষ্ট বেশি। সোশ্যাল মিডিয়ায় এবার ভাইরাল হলো টিয়া পাখিদের খুনসুটি করার মুহূর্তের একটি ভিডিও। ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে যে, থার্মোকলের উপরে বেশ কয়েকটি সবুজ টিয়া পাখি একসাথে বসে রয়েছে।

তবে তারা যে শুধু চুপচাপ বসে রয়েছে এমনটা নয়। নিজেদের মধ্যে বিভিন্ন ব্যাপার নিয়ে গল্প করছে তারা। যদিও তাদের সে দুর্বোধ্য ভাষা বোঝার ক্ষমতা মানুষের নেই। তবে একে অপরের কথার উত্তর দিচ্ছে খুব সহজেই। সেটা খুব ভালো ভাবেই বোঝা যাচ্ছে ভিডিওটি থেকে। অনেক মানুষ যেমন একত্রিত হলে তাদের মধ্যে বিভিন্ন বিষয় নিয়ে আলাপ আলোচনা চলতে থাকে,

ঠিক পাখিদের মধ্যেও তেমনটাই লক্ষ্য করা গিয়েছে। পাখিরা যে গসিপিং করে তারই প্রমাণ মিলেছে সোশ্যাল মিডিয়া জুড়ে। “টকিং প্যারট” নামক একটি ইউটিউব চ্যানেল থেকে সম্প্রতি এই ভিডিও পোস্ট করা হয়েছে। ৪৯ হাজার দর্শক ইতিমধ্যেই ভিডিওটি দেখে নেওয়ার পাশাপাশি, হাজার খানেক লাইক পড়েছে ভিডিওটিতে।

Check Also

রাতদিন হাড় ভাঙা পরিশ্রমের পর দুর্দান্ত নাচ দেখিয়ে সকলকে মুগ্ধ করলেন এই নিরাপত্তারক্ষী যুবক, ভাইরাল ভিডিও

কোথায় যে কোন প্রতিভা লুকিয়ে থাকে কে বলতে পারে! তবে আজকাল ফেসবুক, ইনস্টাগ্রাম ও ট্যুইটারের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *