Breaking News
Home / Entertainment / আফ্রিকান ক্ষুদে বালকের জনপ্রিয় হাসির নাচ

আফ্রিকান ক্ষুদে বালকের জনপ্রিয় হাসির নাচ

এতোদিন বিজ্ঞাপন দেখা যেত টিভির পর্দায় এবার বিজ্ঞাপনের অভিনভত্বের জন্য তা জায়গা করে নিলো সোশ্যাল মিডিয়াতেও। সোশ্যাল মিডিয়ায় হামেশাই কিছু না কিছু ভিডিও ভাইরাল হয়। কখনো যেমন নাচ গানের প্রতিভার নিদর্শন মেলে তো কখনো বিভিন্ন ঘটনার সমাহার দেখা যায়। অনেকে আবার নিজেদের ব্যক্তিগত জীবনের মুহুর্ত বা প্রতিভা শেয়ার করে নেয় সকলের সাথে।

প্রক্রিয়াটি গুরুত্বপূর্ণ African আফ্রিকান নৃত্যগুলি ভারতের চেয়ে পুরানো এবং কয়েক হাজার বছর পিছিয়ে যায়। এবং, ভারতের মত, আফ্রিকার কঠোর অর্থে কোনও বিদ্যালয় ছিল না, আন্দোলনের বর্ণনা দেওয়ার পাণ্ডুলিপিগুলির উল্লেখ করা হয়নি।

একটি বিস্তৃত অর্থে – অবশ্যই, নাচ একটি জীবন স্কুল ছিল, কারণ যা যা বলা দরকার তা হ’ল এইভাবে প্রেরণ এবং উপলব্ধি করা হয়েছিল। আমাদের অবশ্যই ভুলে যাওয়া উচিত নয় যে আফ্রিকার অনেক দেশে কোনও লিখিত ভাষা ছিল না,

সমস্ত traditionsতিহ্য মৌখিকভাবে এবং স্পষ্টভাবে সঞ্চারিত হয়েছিল। এবং তদ্বিপরীত, যেহেতু কোনও লিখিত ভাষা ছিল না, তাই বংশধরদের কাছে

যা কিছু প্রেরণের দরকার ছিল তা নাচের মাধ্যমে সঞ্চারিত হয়েছিল … গোত্রের পুরো ইতিহাস, বিশ্বাস, সমস্ত বড় ঘটনা – সবকিছুই নাচের ভাষা ব্যবহার করে সংক্রমণ ও চিত্রিত হয়েছিল। আর আফ্রিকার অনেক বড় উপজাতি রয়েছে।

উত্তর আফ্রিকাতে যদি আরবি নৃত্যের প্রভাব তাৎপর্যপূর্ণ হয়, তবে ছাপ অনুসারে মধ্য, পশ্চিম এবং দক্ষিণ আফ্রিকাতে সবকিছু প্রাগৈতিহাসিক কাল থেকেই অক্ষত ছিল।

সুতরাং এখন আফ্রিকান নৃত্যগুলি রয়েছে: উভয়ই প্রাচীনতম হিসাবে, প্রত্নতাত্ত্বিক দ্বারা তাদের দেওয়া (তাদের “জাতিগত” বলা হয়), এবং পৃথক আন্দোলন হিসাবে যা অন্যান্য দেশের সংস্কৃতিতে প্রবেশ করেছে (লাতিন আমেরিকা এবং অন্যান্য), এবং ইতিমধ্যে আধুনিক, নগর, মঞ্চস্থ হয়েছে।

গত অর্ধ শতাব্দীতে আফ্রিকান নৃত্যের প্রতি আগ্রহ তাত্পর্যপূর্ণভাবে বেড়েছে। এখানে কেবল নৃতাত্ত্বিক আগ্রহই নয়: উভয় “কোরিওগ্রাফিক” (আমরা জানি যে

কতগুলি আধুনিক নৃত্য আফ্রিকান আন্দোলনের সাথে নিবিড় যোগাযোগ রয়েছে), এমনকি মেডিকেলও। এবং এই নৃত্যগুলির পারফরম্যান্সের সময় একটি নির্দিষ্ট বিশেষ রাষ্ট্রের (ট্রান্স) উপাদান থাকতে হবে এই বিষয়টি বিবেচনা করে মনোবিজ্ঞানীদের দ্বারা গবেষণাও প্রয়োজনীয়।

আফ্রিকান ক্ষুদে বালকের নানা ভঙ্গিমাই নাচ, সাড়া নেটদুনিয়ায় ব্যাপক জনপ্রিয় এবং ফুটিয়ে তুলেছে এই নাচ তুমুল ভাইরাল

About Admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *