Tuesday , November 29 2022
Home / News / এবার সূর্যের আলোতেই চার্জ হবে স্মার্টফোন, কিনে নিন এই নতুন ডিভাইস

এবার সূর্যের আলোতেই চার্জ হবে স্মার্টফোন, কিনে নিন এই নতুন ডিভাইস

বর্তমানে যে মোবাইলগুলি লঞ্চ হচ্ছে সেগুলোতে একাধিক স্পেশিফিকেশন দেওয়ার পাশাপাশি যে বিষয়ে অধিক গুরুত্ব দেওয়া হয় সেটি হল ফোনের চার্জিং। বর্তমানে চার্জিং সময় যতটাসম্ভব কম করার চেষ্টা করছে মোবাইল প্রস্তুতকারী সংস্থাগুলি। কিন্তু অনেকসময় তারপরেও ব‍্যাটারির চার্জ নিয়ে সমস্যায় পড়তে হয় স্মার্টফোন ব‍্যবহারকারীদের।

স্মার্টফোনের যতই শক্তিশালী ব্যাটারি হোক না কেন লাগাতার ব্যবহার করার ফলে দেখা যায় ব‍্যাটারির চার্জ দিনের অর্ধেকদিনেই শেষ হয়ে যায়। আবার কখনোবা দেখা যায় বাড়ি থেকে বেরোনোর সময় চার্জ দিয়েই আসতেই ভুলে গেছেন কেউ।

আর সেসময় একমাত্র নির্ভর হয়ে ওঠে পাওয়ার ব‍্যাংকের ওপর। কিন্তু সেই পাওয়ার ব‍্যংকেও যদি চার্জ না থাকে! আর এই চার্জের সমস‍্যা থেকে মুক্তি পেতেই নিয়ে আসা হয়েছে নতুন ডিভাইস। এতদিন সোলার সিস্টেম এর কথাতো অনেক শুনেছেন অনেক উদাহরণও দেখেছেন। এবার চলে এসেছে সোলার পাওয়ার ব্যাংক।

এই ধরনের ডিভাইস এর মাধ‍্যমে সূর্যের আলো অর্থাৎ রোদেই স্মার্টফোন চার্জ দেওয়া সম্ভব। অর্থাৎ এবার থেকে কোনো রকম ইলেকট্রিকসিটির প্রয়োজনই হবে না ফোনে চার্জ দিতে। কাজের সময় মাঝ রাস্তায় যখন খুশি প্রয়োজন অনুসারে এবার থেকে চার্জ দেওয়া যেতে পারে স্মার্টফোন।

বিভিন্ন রকম ই কমার্স ওয়েবসাইট থেকে এ ধরনের সোলার পাওয়ার ব‍্যাংক পেয়ে যেতে পারেন আপনি। Low to high range সাধ্যমত কিনে নিতে পারবেন এই ডিভাইস। তবে অবশ্যই এই ধরনের ডিভাইস কেনার সময় সবচেয়ে আগে এর চার্জ করার ক্ষমতা দেখে নিতে হবে।

প্রসঙ্গত বলে রাখা ভালো 24000 এমএএইচ এই ধরনের সোলার পাওয়ার ব‍্যঙ্ক এর সাহায্যে 5000-6000 mAh এর ব্যাটারি রয়েছে এমন স্মার্ট ফোন অতি সহজে চার্জ করা যেতে পারে। এভাবে দিনে চারবার চার্জ করা সম্ভব।

Check Also

ঘরের মধ্যে খুদে কেশবকে কোলে নিয়ে ভঙ্গিতে নাচলো অভিনেত্রী মধুবনী, ভিডিও ভাইরাল

বাদশা’ র গাওয়া jugnu গান এই মুহূর্তে দাঁড়িয়ে রীতিমতো ভাইরাল (Viral)। ট্রেন্ডিং এই গানে সেলিব্রেটি ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *