Home / News / গরমের দুপুরে মন ভরাতে ৩ উপাদানের ‘অরেঞ্জ আইসক্রিম’

গরমের দুপুরে মন ভরাতে ৩ উপাদানের ‘অরেঞ্জ আইসক্রিম’

গরম পড়তেই আমরা শুধুই ঠান্ডার দিকে ঝুকছি। ঠান্ডা আবহাওয়ায় থাকা বা বিকেল হলেই একটু ঠান্ডা খাওয়া এসব তো গরমকালের আসল মজা বা রোমাঞ্চ। ছোটবেলা থেকেই গরমকাল মানেই রোদে দেওয়া ঠাকুমার বানানো আচার চুরি করে খাওয়া বা আইসক্রিমওয়ালার খোঁজ করা। আস্তে আস্তে বড়ো হওয়ার সঙ্গে সঙ্গে সেইসব আনন্দ কমতে শুরু করেছে। কিন্তু সেই স্বাদ আপনি নিজেই ফেরাতে পারেন। বাড়িতেই বানান স্বাস্থ্যকর আইসক্রিম। আমরা জানি দাঁত বা শরীরের ফ্যাটের জন্যে এটি ভালো খাদ্য নয়।

তবে বাড়ির বানানো আর দোকানের বানানো আইসক্রিমের বিস্তর ফারাক। আপনি চাইলে নিজের প্রয়োজনমতো উপাদান দিতে পারেন আবার অপছন্দের উপাদানটি বাদ দিতেও পারেন। গরমের প্রিয় ম্যাংগো আইসক্রিমের সাথে সাথে অরেঞ্জ ফ্লেভারটিরও কম চাহিদা নেই। বানাতে যেমন বেশি সময় লাগবে না তেমন লাগবে না বেশি সরঞ্জাম। মাত্র ৩ টি উপাদান দিয়েই বানান আপনার হাতের অরেঞ্জ আইসক্রিম।

উপকরণ: ১. ১ টি গোটা কমলালেবু
২. কনডেন্সড মিল্ক আধ কাপ
৩. হুইপিং ক্রিম ১ কাপ
৪. একটু অরেঞ্জ ফুড কালার

আরো পোস্ট- সোশ্যাল মিডিয়ায় আকৃষ্ট মন! শরীরে হতে পারে বিশেষ সমস্যা

প্রণালী: কমলালেবুকে আগে ধুয়ে নিয়ে রস এবার করে রেখে দিন একটি পাত্রে। এবার অর্ধেক কাপ কনডেন্সড মিল্ক মিশিয়ে নিন রর মধ্যেই। যতক্ষণ না দুটো ভালো করে মিশছে ততক্ষণ দুটোকে ভালো করে ব্লেন্ড করতে হবে। কনডেন্সড মিল্ক যতক্ষণ না গলছে ততক্ষন নাড়তে থাকুন মিশ্রণটি। একটি হ্যান্ড বা ইলেট্রিক বিটার দিয়ে হুইপিং ক্রিমটিকে ভালো করে বিট করতে থাকুন। ৫-৭ মিনিট বিট করে যখন ফোমের মতো আকার নেবে তখন এর মধ্যে কমলার রস ও কনডেন্সড মিল্কের মিশ্রণটি ঢেলে দিন আস্তে আস্তে।

এবার আপনার ইচ্ছেমতো ফুড কালারটি মেশান। আবারো ভালো করে বিট করে নিন ২-৩ মিনিট। এবার আইসক্রিমের ছাঁচে বা একটি বক্সে আইসক্রিমের এই মিশ্রণটি ঢেলে মুখ লাগিয়ে ডিপ ফ্রিজে রাখতে হবে প্রায় ৮ ঘণ্টা। নির্দিষ্ট সময় পর একবার চেক করে নেবেন।এ আইসক্রিম জলমে গেলে পাত্রে সাজিয়ে উপরে আর একটু কমলালেবুর রস ঢেলে পরিবেশন করে ফেলুন।

About Admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *