Friday , November 25 2022
Home / Exception / গরম থেকে যাত্রীদের রেহাই দিতে অটোর ছাদে গোটা বাগান করলেন অটোচালক, থাকে অটোর ভিতর ঠান্ডা!

গরম থেকে যাত্রীদের রেহাই দিতে অটোর ছাদে গোটা বাগান করলেন অটোচালক, থাকে অটোর ভিতর ঠান্ডা!

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমাদের মধ্যে যেকোনো জিনিস অত্যন্ত দ্রুতগতিতে ভাইরাল হয়ে ওঠে। বর্তমান সময়ে নেট মাধ্যমে এমন একটি প্লাটফর্ম যেখানে ঝড়ের গতিতে যেকোনো জিনিস ভাইরাল হয়। পূর্ববর্তী সময়ে নেট মাধ্যমের ব্যবহার এতটা জনপ্রিয় ছিল না।

কিন্তু আজকের যুগে দাঁড়িয়ে স্মার্টফোনের সহজলভ্যতার কারণে সোশ্যাল মিডিয়া মানুষের জীবনের এক অবিচ্ছেদ্য অংশে পরিণত হয়েছে। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল এমন একটি ঘটনা নিয়ে আলোচনা করতে চলেছি যে আপনাদেরকে নিঃসন্দেহে অবাক করতে বাধ্য করবে।

প্রসঙ্গত উল্লেখ্য বেশ কিছুদিন ধরেই দেশের বিভিন্ন অংশে তাপমাত্রা প্রায় 40 ডিগ্রির ঘর ছাড়িয়ে গিয়েছে। স্বাভাবিকভাবেই চূড়ান্ত গরমে অত্যন্ত কষ্টের মধ্যে রয়েছেন দেশের মধ্যবিত্ত সাধারন জনগন। অনেকেই এই গরম থেকে বাঁচার জন্য এসি এবং কুলার ব্যবহার করলেও এটি একটি অত্যন্ত ব্যয় সাপেক্ষ পদ্ধতি।

সাধারণ মানুষের পক্ষে কখনই নিয়মিত এই পদ্ধতি অবলম্বন একেবারেই সহজ কাজ নয়। একদিকে যেমন রয়েছে বিদ্যুতের বিল সংক্রান্ত সমস্যা ঠিক তেমনভাবেই রয়েছে এসি কিংবা কুলারের অস্বাভাবিক বর্ধিত মূল্য। কিন্তু সকলকে অবাক করে দিয়ে এবারে এই গরম থেকে বাঁচতে একেবারে অভিনব পদ্ধতি গ্রহণ করলেন দিল্লির বাসিন্দা এক অটোচালক।

জানা যাচ্ছে মহেন্দ্র সিং নামের এই ব্যক্তিগত 25 বছর ধরে দিল্লির রাজপথে অটো চালিয়ে আসছেন। একদিন গরম থেকে বাঁচার জন্য একটি গাছের নিচে আশ্রয় গ্রহণ করেছিলেন তিনি। সেখানেই ঘুমিয়ে পড়েছিলেন মহেন্দ্র। ঘুম থেকে ওঠার পর গাছের ছায়ায় বিশ্রাম করে তার মাথায় একটি বুদ্ধি আসে।

এরপরেই নিজের অটোর ছাদে রীতিমতো গাছ লাগিয়ে বাগান তৈরি করে ফেলেছেন মহেন্দ্র। বাগানে শাকসবজি থেকে শুরু করে ফুল গাছ সব কিছুই রয়েছে। তার এই চলন্ত বাগান দেখলে যেকোন মানুষ অবাক হতে বাধ্য হবেন তাতে কোন সন্দেহ নেই।

একদিকে যেমন এভাবে অটোর উপরে গাছ লাগানোর ফলে অত্যন্ত সুগন্ধ বের হয়ে যা যাত্রীদের আকৃষ্ট করে। ঠিক তেমনভাবেই এটি অটোর ভেতরের অংশকে অত্যন্ত ঠান্ডা রাখে। মহেন্দ্র সিং এর আবিষ্কৃত এই অভিনব পদ্ধতি দেখে রীতিমত অবাক হয়ে গিয়েছেন নেটিজেনরা।

তবে সম্পূর্ণ প্রাকৃতিক এই পদ্ধতিটি অনেকেরই মনে ধরেছে। নেট মাধ্যমে ঘটনাটি ভাইরাল হতেই অনেকেই মহেন্দ্র সঙ্গে যোগাযোগ করেছেন ও কিভাবে এই গাছ অটোর উপরে লালন-পালন তিনি করছেন সে সম্বন্ধে তার থেকে তথ্য নিয়েছেন। চাইলে আপনারাও সোশ্যাল মিডিয়ায় মহেন্দ্র সিং এর ভাইরাল ভিডিওটি দেখে নিতে পারেন।

Check Also

একেই বলে বন্ধুত্বের ভালোবাসা! বাড়ির পোষ্য কুকুরের সাথে লুকোচুরি খেলছে ছোট্ট মেয়ে, ভাইরাল ভিডিও

স্যোশাল মিডিয়ায় মাঝেমধ্যেই ভিডিও ভাইরাল হতে দেখা যায়।তাতে তেমন হাসি মজার খোড়াক থাকে,তেমন‌ই থাকে সুপ্ত ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *