Tuesday , January 31 2023
Home / Videos / বাড়িতেই হেলিকপ্টার বানিয়ে আকাশে উড়লেন যুবক

বাড়িতেই হেলিকপ্টার বানিয়ে আকাশে উড়লেন যুবক

আমরা যে সমস্ত শিক্ষা গ্রহণ করে থাকি সেগুলো এখনও কখনো পরবর্তী ক্ষেত্রে বাস্তবে রূপায়িত করার চেষ্টা করে থাকি। অর্থাৎ ছোটবেলা থেকেই বাড়ির বাচ্চাদের ইচ্ছে হয়ে থাকে হেলিকপ্টার বা অন্য কিছু যানবাহন চালানো।

কিন্তু যত বড় হয়ে আমরা ততই তাদের প্রতি আগ্রহ কমে যেতে শুরু করে। ছোটবেলাতে যে সমস্ত জিনিস গুলো কে আমরা ভাবতাম বড় হয়ে যদি কোনো কারণে সেই সমস্ত জিনিস নিজের হাতে তৈরি করা যায় তাহলে তার আনন্দ বলে প্রকাশ করার মতন থাকবে না । ঠিক তেমনি ঘটলো বৃটেনের এই ব্যক্তির সাথে। আধুনিক ‘হতে গিয়ে

আমরা অনেক উন্নত হয়েছি । তার সাথে সাথে বিভিন্ন যানবাহন এবং য-ন্ত্র-পা-তির আবিষ্কার করেছি। কিন্তু কীভাবে সে য-ন্ত্র-পা-তিগুলো আবিষ্কার হয় তা হয়তো অনেকেই জানেন না। কিন্তু বাড়িতে সহজ পদ্ধতিতে অভিনব কায়দায় বানিয়ে নেয়া যেতে পারে যে হেলিকপ্টার তার প্রথম ধারণা দিয়েছেন বৃটেনের এই জনৈক ব্যক্তি । কিভাবে তৈরি করলেন তিনি তার হেলিকপ্টার আসুন জেনে নেব।

তার বাড়ির অকেজো একটি চেয়ার এর সাথে ৫৭ টি ড্রোন লাগিয়ে তিনি একটি হেলিকপ্টার তৈরি করেছেন । এবং হেলিকপ্টারটি বিশেষত্ব হলো যে এটি শুধুমাত্র নিজে নিজে উঠতে পারে তেমন কিন্তু নয় ।

তার পাশাপাশি একজন ব্যক্তিকে সাথে করে নিয়েও ১৫ ফুট উচ্চতা বিশিষ্ট উচ্চতায় উঠতে পারে । অভিনব পদ্ধতিতে সামনে আসতে সেই জনৈক ব্যক্তির প্রশংসায় পঞ্চমুখ নেট পাড়ার মানুষরা । মানুষ যে অনেক উন্নত হচ্ছে এবং তার পাশাপাশি নিজেদের বুদ্ধিকে বাস্তবে রূপায়িত ঘটার জন্য প্রয়োগ করছে এটি তার প্রমাণ ।

ডিসক্লেইমার : উপরোক্ত ভিডিওটির সংশ্লিষ্ট ব্যক্তিদের সাথে মিডিয়া নিউজ বিডির কোন কথা হয়নি, এমনকি ভিডিওটি ‘বিভ্রান্তিকর’ হতে পারে। যেহেতু মিডিয়া নিউজ বিডির নিজস্ব কনটেন্ট না তাই আমাদের ভুলত্রুটি ক্ষমা সুন্দরভাবে দেখার অনুরোধ করছি।

Check Also

মাত্র ১১ মাস বয়সে হাত দিয়ে দুর্দান্ত কায়দায় ঢোল বাজিয়ে সকলকে চমকে দিল খুদে, ভাইরাল ভিডিও

এখন সবার হাতে হাতে স্মার্ট ফোন দেখতে পাওয়া যায়। এই স্মার্ট ফোনে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *