Breaking News
Home / Exception / ভারতের মাটিতে চলল অদ্ভুত এক যান, যা দেখে থমকে গেলেন পথযাত্রীরা, নেটদুনিয়ায় ভাইরাল ভিডিও

ভারতের মাটিতে চলল অদ্ভুত এক যান, যা দেখে থমকে গেলেন পথযাত্রীরা, নেটদুনিয়ায় ভাইরাল ভিডিও

ছোট্টদের রাস্তায় চলা হেটিকপ্টার বা কোনো যান এক দেখাই দেখলে তেমনই মনে হতে পারে, কারো আবার মনে পড়ে যেতে পারে সাইফাই ছবির কথাও..সম্প্রতি ভারতের রাস্তায় এক অদ্ভুত যান দেখে এমনভাবেই অবাক হয়ে থমকে গেছেন পথচলতিরা।

একদিকে রোজ বেড়ে চলা পেট্রোল-ডিজেলের দামে চিন্তার ভাঁজ পথচারীদের তার ওপর আবার দোসর ব্যাপক ট্র্যাফিক জ্যাম আর তাতে ঘন্টার পর ঘন্টা ফেঁসে গরমে গলদঘর্ম অবস্থা। কিন্তু এরই মধ্যে ছোট্ট এই যান এগিয়ে চলেছেন বাঁধা ছাড়াই।

ব্যাঙ্গালুরুতে এই উদ্ভট যান নিয়ে রাস্তায় বের হয়েছিলেন এক ব্যক্তি, দেশের মাটিতে প্রথম চলা এইরকম যান দেখে স্বাভাবিকভাবেই পথচলতি মানুষরা থমকে যান। জানা গেছে এই যানটি হলো ভেনোমোবাইল যা একধরনের বিশেষ সাইকেল। মূলত ইউরোপের দেশগুলোতে এ ধরনের বিশেষ সাইকেল লক্ষ্য করা যায়।

এই ধরনের সাইকেলে তিনটি চাকা থাকে আর বাইরের অংশে প্রটেকশন কভার থাকে। অ্যারোডাইনামিক পদ্ধতিতে ডিজাইন করা ভেনোমোবাইল-এ চালক হেলান দিয়ে আরাম করে বসতেও পারেন। ঠিকঠাক রাস্তা পেলে এই যানটি ঘন্টায় 55 থেকে 65 কিলোমিটার গতিতে ছুটতে সক্ষম। দেখতে ছোট মনে হলেও এতে এতটাই জায়গা থাকে যে বেশ কিছু জিনিসপত্র সহজেই নিয়ে যাওয়া যায়। একজন মানুষের ওজনের ভিত্তিতে কাস্টমাইজ করা হয় এই যানটিতে।

জানা গেছে ব্যাঙ্গালুরুতে একটি বাইক স্টোরের তরফ থেকেই এই ভেনোমোবাইল কেনা হয়েছে ও তারা সাপ্লাই দিচ্ছে। ব্যাঙ্গালোরের রাস্তায় বিদেশ থেকে আমদানি করা ভেনোমোবাইল নিয়ে বের হয়েছিলেন ওই বাইক স্টোরের মালিক ফনিশ নাগারাজ। দেখতে নতুনত্ব ও সুবিধাজনক হলেও ভেনোমোবাইল এর দাম কিন্তু নেহাত কম নয়। এই যানটির মূল‍্য ভারতীয় মুদ্রায় প্রায় 14 লক্ষ টাকা তার ওপর বিদেশ থেকে আমদানি করার জন্য এর খরচ বেড়ে দাঁড়ায় 18 লক্ষ টাকা।

About roy

Check Also

অনেক ছোট বয়সে হয়েছে বিয়ে, স্বপ্ন ছিলো ডাক্তার হবার, আজ স্বামী অটো চালিয়ে স্ত্রীকে পড়িয়ে করলেন ডাক্তার!

বহু প্রাচীনকাল থেকেই আমাদের সমাজে এমন অনেক কুপ্রথা প্রচলিত রয়েছে যা জীবনযাত্রার উপর ব্যাপক প্রভাব ...

Leave a Reply

Your email address will not be published.