Breaking News
Home / Exception / মাত্র দুদিনেই ঘর থেকে চিরতরে দূর করুন তেলাপোকা, ছারপোকা ও টিকটিকি, রইলো পদ্ধতি!

মাত্র দুদিনেই ঘর থেকে চিরতরে দূর করুন তেলাপোকা, ছারপোকা ও টিকটিকি, রইলো পদ্ধতি!

আরশোলা বা তেলেপোকা ঘরে থাকা এমন একটি প্রাণী যা আমাদের ঘরের সাথে সাথে স্বাস্থ্যের পক্ষে ক্ষ-তি-ক-র । কোনো কারণবশত এই তেলে পোকা বা আরশোলা খাবারের মধ্যে পড়ে গেলে বা অন্য কোন উপায়ে খাবারের সাথে মিশে গেলে তার শরীরের পক্ষে ডেকে আনতে পারে চ-রম বি-প-দ । নিমিষের মধ্যে পড়তে পারেন আপনি শারীরিক অ-সু-স্থ-তা-য়।

এর পাশাপাশি অনেকে আবার আরশোলাকে দেখলেই ভ-য় পায়। কিন্তু আরশোলার ঠিকঠাক মতন তা-ড়ানো যাচ্ছে না বাড়ি থেকে কিন্তু এই মুহূর্তে আপনাদের আমি যে দুটি টিপস এর কথা বলছি এর সাহায্যে আপনারা অনায়াসে বাড়ি থেকে তেলে পোকা বা আরশোলা সরিয়ে নিতে পারবেন। প্রথমেই বলে রাখি এই টিপস দুটি সম্পূর্ণ কার্যকরী এবং পরীক্ষিত। তাই অতি অবশ্যই একবার হলেও ট্রাই করবেন এই টিপসগুলো।

১)টিপস ১:- এ জন্য লাগবে শশা এবং পরিমাণ মত জল । প্রথমে আপনি শশাটা কে-টে নিবেন রাউন্ড সেপ করে। খুব বেশি মোটা করে কাটবেন না। যাতে ব্লেন্ডারে ব্লেন্ড করা যায় সে রকম করে পাতলা পাতলা কা-টবেন।

খোসাসহ কে-টে নেবেন।এবার কুচানো শশাগুলো ব্লেন্ড করে নিতে হবে । এর পর পেস্ট এর মত করে নিতে হবে । এরপর একটি ব্রাশ নিবেন।ব্রাশে শশার পেস্ট লাগাবেন। যেখানে যেখানে তেলাপোকার উপদ্রব বেশি সেখানে সেখানে শশার পেস্ট লাগিয়ে নিবেন। তেলা পোকার উপদ্রব যত দিন বেশি থাকবে তত দিন লাগাবেন।

২)টিপস ২:- একটি পাত্রে সমপরিমাণ জল এবং ডেটল বা স্যাভলন নেবেন। এরপর ওই জল এবং ডেটল কে ভালোভাবে মেশাবেন । মাথায় রাখবেন খুব ভালোভাবে না মেশালে এটা কিন্তু কার্যকর হবে না। কাজেই খুব ভালো করে মেশাতে হবে ।

এরপর বোতলের মুখে একটি স্প্রে চিপি লাগিয়ে দিন । এবং রান্নাঘরের শোবার ঘরে যেসব জায়গায় তেলেপোকা আসে সেই সব জায়গায় স্প্রে করুন দেখবেন ৫ মিনিটের মধ্যে চলে গেছে বা মা-রা গেছে তেলেপোকা গুলি । উপরোক্ত দুটি টিপস আপনি আপনার বাড়ি ঘরোয়া পদ্ধতিতে চেষ্টা করে দেখতে পারেন । মিলবে সফলতা।

About Admin

Check Also

অনেক ছোট বয়সে হয়েছে বিয়ে, স্বপ্ন ছিলো ডাক্তার হবার, আজ স্বামী অটো চালিয়ে স্ত্রীকে পড়িয়ে করলেন ডাক্তার!

বহু প্রাচীনকাল থেকেই আমাদের সমাজে এমন অনেক কুপ্রথা প্রচলিত রয়েছে যা জীবনযাত্রার উপর ব্যাপক প্রভাব ...

Leave a Reply

Your email address will not be published.