Tuesday , November 29 2022
Home / Videos / মাত্র ৫ মিনিটেই হাতে আঠা লাগার ঝামেলা ছাড়াই পাকা কাঁঠাল ছাড়ানোর সহজ পদ্ধতি!ভিডিও সহ

মাত্র ৫ মিনিটেই হাতে আঠা লাগার ঝামেলা ছাড়াই পাকা কাঁঠাল ছাড়ানোর সহজ পদ্ধতি!ভিডিও সহ

বৈশাখ জৈষ্ঠ মাস হচ্ছে গ্রীষ্মকাল আরে গ্রীষ্মকাল থেকে শুরু হয় ফলের আনাগোনা। এই গ্রীষ্মকাল থেকে বর্ষাকালের শেষ অব্দি পর্যন্ত বিভিন্ন ধরনের নতুন নতুন ফুলের সমারোহ চলতেই থাকে আর এই ফলের সমাহার মধ্যে অন্যতম হচ্ছে আম কাঁঠাল লিচু। ইত্যাদি আমাদের দেশে আম কাঁঠাল লিচু এমন কোনো মানুষ নেই যে পছন্দ করে না সকলের কাছে এই ধরনের ফল গুলো খুবই মুখরোচক এবং পছন্দনীয়।

তোমরা সকলেই আম খেতে খুব পছন্দ করি কিন্তু কাঁঠাল আমরা অনেকেই খেতে চাই না। আবার অনেকে কাঁঠাল খেতে চাইলে ঝামেলার জন্য পেতে চাইনা। কাঁঠাল তাকিয়ে খেতে গেলে হাতের মধ্যে আট হারিয়ে যায় অথবা কালকে যখন ভাঙ্গা হয় তখন আঠা লেগে লেগে যায় সে কারণে আমরা অনেকেই কাঁঠাল খাওয়া থেকে বিরত থাকি।
কিন্তু অত্যন্ত পুষ্টিকর ফল এর মধ্যে কাঁঠাল অন্যতম তাই আমাদের এ দেহে পুষ্টিগুণ বজায় রাখার জন্য হলেও কাঁঠাল খাওয়া একান্ত কর্তব্য। তাই আপনাদের মাঝে আমরা এমন এক ভিডিও নিয়ে এসেছি যে ভিডিওতে আপনি দেখলে আপনি খুব সহজে কাঁঠাল ভাঙতে পারবেন এবং কাঁঠাল খাওয়ার জন্য আর কখনো বিরত থাকবেন না। ঝামেলা ছাড়া একদমই কাঁঠাল খেতে পারবেন।

তাছাড়া গাছ পাকা কাঁঠাল এর স্বাদ যেন অমৃত। গাছ পাকা কাঁঠাল অনেকে খেতে পছন্দ করে আবার অনেকে আবার পচা কাঠাল বেশি পছন্দ করে কারণে কাটার ওগুলো খেলে মুখে আঠা লাগে না এবং যেতেও অসাধারণ লাগে যে কাঁঠালটা একটু নরম হয়ে যায় কাঁঠাল মুখের মধ্যে বেঁধে যায় অনেক আঁশযুক্ত লাগে। আপনারা বাজার থেকে কিনে আনা কাঁঠাল অথবা টাটকা গাছ থেকে পেড়ে আনা কাঁঠাল যেটি কাটেন না কেন আপনার হাতে আঠা লাগবেই না আর এটি খুব অল্পসময়ের মধ্যেই আপনি কাঁঠাল থেকে কাঁঠালের রোয়া গুলো বের করতে পারবেন।

প্রথমে গাছ থেকে অথবা বাজার থেকে কাঁঠাল কিনে আনার পর কাটোয়া থেকে কাটোয়া বের করার জন্য প্রথমে আপনার চুরি অথবা ভালো করে তেল মাখিয়ে নিতে হবে। আপনি চাইলে সরিষার তেল অথবা সাদাতের নিতে পারেন এরপর আপনার দু-হাতে ভালো করে তেল মাখিয়ে নিতে হবে। এখন ভিডিওতে এ ভিডিওর মতো করে কাটার দিকে তিনি অর্থবছরে দিয়ে গোল করে কেটে নিতে পারেন অথবা লম্বালম্বিভাবে কেটে নিতে পারেন।

তোমাকে কাঁঠালের ভিতরে গুলো কেটে না যায় শুধু উপরে সবুজ কাটে। এখন আপনি হাত দিয়ে ভাল করে চুলগুলো সরিয়ে নিতে হবে। কাঁঠালের এঁচোড় লাতে অনেকে আঠা থাকে আপনার হাতে তেল মাখার কারণে ওই আঠা কাঁঠালে হাতে লাগবে না। এখন ভালোভাবে কাঁঠালের রোয়া গুলো একটি পার্টিতে তুলে নিতে হবে। গুলো রোয়া তুলে নেওয়া হয়ে গেলে আবার আপনারা আবার হাতে ভালো করে আরও বেশি করে তেল মাখিয়ে নিয়ে একটি পেপার দিয়ে সেই আহা তেল মাখা হাতে ভালো করে বুঝে নিলেই হয়ে যাবে। এতে করে এক্সট্রা আতেল অথবা আপনার হাতে লেগে থাকবে না এখন ভাল করে সাবান দিয়ে হাত ধুয়ে নিলে হাত থেকে পড়ে যাবে।

এখন চলুন জেনে নেই কাঁঠাল আপনি কিভাবে ফ্রিজে সংরক্ষণ করে রাখবে। আপনি একটি কাঁঠাল একেবারে একসাথে একবেলা খেয়ে শেষ করতে পারবেন না অবশ্যই আপনার এটি সংরক্ষণ করতে হবে আর সঠিকভাবে সংরক্ষণ করতে না পারলে আপ্নারে কাঠাল গুলো নষ্ট যেতে পারে তাই সংরক্ষণ করা উচিত।
অথবা আপনি যে পাত্রে কাঁঠাল রাখবেন সে পাথরটি ভালো করে ধুয়ে নিতে হবে এখানে অবশ্যই মনে রাখতে হবে কাটাকাটি যাতে এয়ারটাইট বক্স হয়। এর পর ওই পাত্রে লেগে থাকা পানি ভালো করে শুকিয়ে নিতে হবে এরপর ওই পাত্রে নিজে একটি পেপারে রংস অথবা আর কিচেন টিস্যু টিস্যু নিয়ে ভালো করে বিছিয়ে দিতে হবে।

এরপর ইউনিটিতে শক্ত কাঁঠালের রোয়া গুলো দিতে হবে আগে মুখে ফেলতে হবে না নরম কাঁঠাল সংরক্ষণ করলে কাঁঠাল আর ও নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে তাই সবথেকে ভালো করে বক্সটি বন্ধ করে দিয়েছি যে সংরক্ষণ করতে পারবেন। তবে এটি 5 থেকে 6 দিনের বেশি সংরক্ষণ করা যাবে না যত দ্রুত সম্ভব এই কাটা শেষ করে ফেলতে হবে বেশি দিন সংরক্ষণ করলে এরশাদ এবং গুণগত মান নষ্ট হয়ে যাবে।

আপনারা যদি ভাইরাল হওয়া এই ভিডিওটি দেখতে চান তাহলে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

Check Also

কালা চশমা, জনপ্রিয় হিন্দি গানে তুমুল নাচ আফ্রিকান কিলি পলের, ভাইরাল ভিডিও

এবার ট্রেন্ডিং ‘কালা চশমা’র (Kala Chashma) তালে তাল তুললেন ইন্টারনেট সেনসেশন কিলি পল (Kili Paul) ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *