Tuesday , December 6 2022
Home / Religion / শ্রীচৈতন্য মহাপ্রভুর আঙ্গিকে ‘হরে কৃষ্ণ’ গানে আনন্দে মেতেছেন বিদেশিরা, ভাইরাল ভিডিও

শ্রীচৈতন্য মহাপ্রভুর আঙ্গিকে ‘হরে কৃষ্ণ’ গানে আনন্দে মেতেছেন বিদেশিরা, ভাইরাল ভিডিও

হিন্দু ধর্মাবলম্বী মানুষদের মধ্যে কৃষ্ণ নাম মানেই জীবনের মুক্তি। ভগবান কৃষ্ণ ধর্মের সঙ্গে মানুষের সরাসরি সংযোগ স্থাপনের জন্য এই ধরায় অবতীর্ণ হয়েছিলেন। বলা হয় যেসব মানুষ তার নাম করে থাকেন এবং তার দেওয়া পথে নিজের জীবন চালিত করে থাকেন তাদের জীবনে কোনো রকমের দুঃখ-দুর্দশা থাকে না। কৃষ্ণ নাম মানে সুখ, শান্তি এবং সমৃদ্ধি। কৃষ্ণ নামের মহিমা অপার।পদ্মপুরাণে উত্তরখন্ডের ৭১ তম অধ্যায়ে পরমেশ্বর ভগবানের দিব্য নামের মহিমা খুব সুন্দরভাবে বর্ণনা করা হয়েছে।

পুরাণ অনুসারে যিনি কৃষ্ণ কৃষ্ণ কৃষ্ণ এই নাম জপ ও কীর্তন করেন তিনি অন্তে ইহলোক পরিহারপূর্বক কৃষ্ণসন্নিধানে বিহার করে থাকেন। হে বিপ্র, যে জন সর্বদা সহর্ষে ‘নৃসিংহ’ এই নাম জপ ও পাঠ করেম সেই মহাভাগবত পুরুষ মহাপাপ হতেও মুক্ত হয়ে থাকেন। ভগবান শ্রীকৃষ্ণের একাধিক রূপ রয়েছে।

বিভিন্ন যুগে তিনি বিভিন্ন অবতারে ধরায় অবতীর্ণ হয়েছিলেন। ভগবান শ্রীকৃষ্ণ নিজের ভক্তদের সবসময় সঠিক পথে চালিত করেন এবং তাদেরকে অধর্ম করা থেকে বিরত রাখার চেষ্টা করেন। বর্তমানে সরাসরি এই পৃথিবীতে ভগবানের যোগ না থাকলেও তার প্রচার চালিয়ে যায় অনেক মানুষ। মানুষের মধ্যে দিয়েই মানুষের পাশে থাকেন ভগবান।

বর্তমানে তার প্রতিটি রূপের প্রচার এবং কৃষ্ণ নামের মহিমা সকলের সামনে নিয়ে এসেছে একটি গৌড়ীয় বৈষ্ণব সংস্থা ইসকন। দেশ থেকে শুরু করে দেশ এবং বলতে গেলে প্রায় বিশ্বের প্রতিটি কোনায় ইসকনের মহিমা ছড়িয়ে রয়েছে। গোটা বিশ্ব জুড়ে এই সংস্থার বহুসংখ্যক ভক্ত রয়েছে। শুধুমাত্র হিন্দু ধর্মাবলম্বী মানুষরাই নয় সমস্ত ধর্মের মানুষরাই এই ইসকনের অংশ। প্রতিবছর এই সংস্থায় নানান ধরনের অনুষ্ঠান এবং কীর্তন করা হয়। প্রায় প্রতিদিন বহু মানুষের সংস্থার সাথে যুক্ত হন এবং ভগবান শ্রী কৃষ্ণের আরাধনা করে থাকেন।

সোশ্যাল মিডিয়ায় একটি ভাইরাল ভিডিও আমাদের সামনে উঠে এসেছে যেখানে ইসকন মন্দির থেকে একটি কীর্তন এর দৃশ্য ভাইরাল হয়ে উঠেছে। ভাইরাল সেই ভিডিওতে সকল মানুষকে রীতিমতো কৃষ্ণ নামে মগ্ন হয়ে নৃত্য করতে দেখা যাচ্ছে। ভিডিওতে দেখা যায় দেশের মানুষ থেকে শুরু করে অনেক বিদেশের সাহেব মেম সাহেবেরা ও রয়েছেন সেখানে।

ভিডিওটি দেখে অত্যন্ত আবেগ প্রবন হয়ে পড়েছেন নেটিজেনরা। ঝড়ের গতিতে এই ভিডিওটি লাইক এবং কমেন্ট পেয়ে গিয়েছে। চাইলে আপনারাও এই অসাধারণ ভিডিওটি দেখে নিতে পারেন। ভগবান শ্রীকৃষ্ণের আশীর্বাদে আপনাদের জীবনে উন্নতি হোক তেমনটাই আমরা আশা করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *