Sunday , December 4 2022
Home / Exception / স্বামী মারা যাবার পর গৃহবধূ ১ লক্ষ টাকা দিয়ে শুরু করেছিলেন এই ব্যাবসা, আজ তার বছরে উপার্জন ৩০ লক্ষ টাকা

স্বামী মারা যাবার পর গৃহবধূ ১ লক্ষ টাকা দিয়ে শুরু করেছিলেন এই ব্যাবসা, আজ তার বছরে উপার্জন ৩০ লক্ষ টাকা

সময় এবং পরিস্থিতি আমাদেরকে সব থেকে উপযুক্ত এবং দামি শিক্ষা দেয় । জীবন থেকে হেরে যাওয়া বা জীবন বিমুখ হয়ে পড়া মানুষগুলোকে পুনরায় লড়াইয়ে বা যুদ্ধের মঞ্চে আরো একবার এনে দাঁড় করানোর পিছনে যে জিনিসের সবথেকে বেশি অবদান থাকে সেটি হলো অভিজ্ঞতা এবং পরিস্থিতি ।পরিস্থিতি জীবনকে ঠিক কোন জায়গায় নিয়ে দাঁড় করাবে সেটা আমরা কেউ জানিনা ।

কখনো কারোর উত্থান ঘটেছে আবার কখনো ঘটেছে পতন ।তবে সবকিছু তেই শিক্ষনীয় বিষয় থাকে অনেকটা ।এ ঘটনা ঠিক তেমনি। গল্পের বইয়ের পাতায় কিংবা সিনেমার পর্দা তে হয়তো আমরা এই ধরনের ঘটনা দেখে থাকি কিন্তু বাস্তবে যে এমনটা ঘটে যেতে পারে সেটা অনুমান আমরা কেউ করিনি । ঘটনার সূত্রপাত হয় 2008 সালে ।কিন্তু তার আগে জীবনের নতুন অধ্যায় শুরু হয়েছিল 2005 সালে শিল্পা নামক একটি মেয়ের ।

2005 সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তিনি ।তারপর ব্যাঙ্গালোরে বসবাস করতে শুরু করেন। সবকিছু ঠিকঠাক চলছিল কিন্তু হঠাৎ করে 2008 সালে তার স্বামী তাকে জানায় যে তাকে কিছুদিনের জন্য ব্যাঙ্গালোর যেতে হবে । তারপর আর কোনদিন ফিরে আসেনি তার স্বামী । তার স্ত্রীকে ছেড়ে দিয়ে পলাতক হয়ে গেছে স্বামী ।

শিল্পা সাথে তখন রয়েছে তিন বছর একটি সন্তান এবং সন্তানের দেখভালের জন্য তার স্বামী আগে থেকে 1 লক্ষ টাকা জমা করে রেখে গিয়েছিল ।এরপর জীবনে কি হতে পারে তা ভেবে কূলকিনারা পায়নি শিল্পা । কিন্তু এমন কিছু একটা তিনি করেছেন যেটা থেকে এখন তিনি লাখপতি। সেই এক লক্ষ টাকা দিয়ে তিনি একটা ফুড ট্রাক এর ব্যবসা শুরু করেন ।

প্রাথমিক অবস্থায় প্রতিদিন 500 টাকা থেকে হাজার টাকা ইনকাম হলেও বর্তমানে কিন্তু সেই মাত্রা ছুঁয়েছেন 10 হাজারের ঘর বিশেষ করে তার এই সাফল্য আরো প্রভাবিত হয়েছে যখন তার জীবন কাহিনীটি মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা কোম্পানির মালিক আনন্দ মাহিন্দ্রা নিজের টুইটার এই ঘটনা শেয়ার করেছেন ।শুধুমাত্র শেয়ার নয় তার পাশাপাশি তার পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি অনেকেই তার এই জীবনের কাহিনী কে সমর্থন জানিয়েছে সোশ্যাল মিডিয়াতে।

Check Also

একেই বলে বন্ধুত্বের ভালোবাসা! বাড়ির পোষ্য কুকুরের সাথে লুকোচুরি খেলছে ছোট্ট মেয়ে, ভাইরাল ভিডিও

স্যোশাল মিডিয়ায় মাঝেমধ্যেই ভিডিও ভাইরাল হতে দেখা যায়।তাতে তেমন হাসি মজার খোড়াক থাকে,তেমন‌ই থাকে সুপ্ত ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *